জাতীয় পার্টি (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি বলেছেন, জাতীয় পার্টি সরকার পতনের জন্য আন্দোলন করছে না। জাতীয় পার্টি সরকারের ভুলত্রুটি ধরিয়ে দিয়ে গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষার জন্য আন্দোলন করছে।

বিএনপি সংসদ থেকে পদত্যাগ করলো কি-না তার সাথে জাতীয় পার্টির কোন সম্পর্ক নেই। নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তনের জন্য জাতীয় পার্টি রাজনীতি করছে। জাতীয় পার্টি সংসদ থেকে পদত্যাগ করবে না।

বিএনপির এমপিরা তাদের রাজনৈতিক কৌশল অনুযায়ী সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়ে জাতীয় পার্টির প্রতি যে আহ্বান জানিয়েছেন সেই আহ্বানের সঙ্গে আমাদের কোন সম্পর্ক নেই।

মুজিবুল হক চুন্নু, জাপা মহাসচিব

আজ শনিবার গণমাধ্যমকে এই তথ্য জানান জাপা মহাসচিব। তিনি বলেন, বিএনপি তাদের রাজনৈতিক কৌশল ও মতাদর্শ অনুযায়ী রাজনীতি করছে। তাদের রাজনীতির সাথে জাতীয় পার্টির রাজনীতির আদর্শগত পার্থক্য রয়েছে।

বিএনপি তাদের সমাবেশ থেকে আন্দোলনের কৌশল হিসেবে সংসদ থেকে পদত্যাগ করার যে ঘোষণা দিয়েছে তা জাতীয় পার্টির রাজনৈতিক কৌশল থেকে অনেক ভিন্ন।

মুজিবুল হক চুন্নু বলেন, ‘বিএনপির এমপিরা তাদের রাজনৈতিক কৌশল অনুযায়ী সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়ে জাতীয় পার্টির প্রতি যে আহ্বান জানিয়েছেন সেই আহ্বানের সঙ্গে আমাদের কোন সম্পর্ক নেই। জাতীয় পার্টির নিজস্ব রাজনীতি ও আদর্শ রয়েছে।

সেই নীতি ও আদর্শ মতে রাজনৈতিক কৌশল ঠিক করে জাতীয় পার্টি আন্দোলন করছে। এর আগে বিকেলে রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপির গণসমাবেশে দলটির ভাইস চেয়ারম্যান আজম খান বলেন, ‘আমাদের সাত জন সংসদ সদস্য একাদশ জাতীয় সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

জাতীয় পার্টির এমপিদের বলব আগামীকালের মধ্যে আপনারাও পদত্যাগ করুন, জনগণের কাতারে চলে আসুন।’